রাত ৪:১১, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম:







টুইটারের সক্রিয় কর্মী এখন ২৩০০, জানালেন ইলন মাস্ক

যুক্তরাষ্ট্রের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার মালিক ইলন মাস্ক সম্প্রতি টুইটার কিনে নিয়েছেন। এরপর বহু কর্মী ছাঁটাই করেছে প্রতিষ্ঠানটি। এবার বিশ্বের এই ধনকুবের জানালেন, টুইটারের এখন সক্রিয় কর্মী সংখ্যা ২ হাজার ৩০০ জন।

শনিবার (২১ জানুয়ারি) নিজেই ইলন মাস্ক টুইটার বার্তায় বিষয়টি নিশ্চিত করেন।

গণমাধ্যম সিএনবিসির শুক্রবারের এক প্রতিবেদনে বলা হয়, টুইটারের সক্রিয় কর্মী কমে দাঁড়িয়েছে প্রায় ১৩শ জনে। যাদের মধ্যে ৫৫০ জনই প্রকৌশলী এবং ফুলটাইম কাজ করতেন।

অভ্যন্তরীণ রেকর্ডের বরাত দিয়ে সিএনবিসি জানিয়েছে, প্রায় ৪০ জন প্রকৌশলীসহ কোম্পানির ১৩শ কর্মীর মধ্যে প্রায় ৭৫ জন ছুটিতে রয়েছেন।

পরে ইলন মাস্ক টুইটারে জানান, এ তথ্য সঠিক নয়। টুইটারে এখন ২ হাজার ৩০০ কর্মী সক্রিয় রয়েছে।

এখনো কয়েক হাজার ঠিকাদারসহ শত শত কর্মী আস্থা রেখে ও নিরাপত্তার সঙ্গে কাজ করছেন বলেও দাবি করেন ইলন মাস্ক।

গত অক্টোবরে টুইটার কিনে নেন এবং দ্রুত পণ্য ও সাংগঠনিক পরিবর্তন ঘটান। কোম্পানিটি টুইটার-ভেরিফাইড ব্লু চেক-মার্ককে একটি অর্থপ্রদানের পরিষেবা হিসাবে চালু করেছে এবং প্রায় ৫০ শতাংশ কর্মী ছাঁটাই করে।

ইলন মাস্ক, যিনি রকেট কোম্পানি স্পেসএক্স, ব্রেন-চিপ স্টার্টআপ নিউরালিংক এবং টানেলিং ফার্ম দ্য বোরিং কোম্পানিও পরিচালনা করেন।

চার হাজার ৪০০ কোটি ডলার মূল্যে টুইটার কিনে নেন বিশ্বের এই ধনকুবের। দায়িত্ব নেওয়ার পরপরই টুইটারের শীর্ষ নেতাদের বরখাস্ত করেন তিনি। এরপর টিমের সদস্যদের নিয়ে টুইটারের সফটওয়্যার কোডসহ অন্যান্য বিষয়ে অনুসন্ধান শুরু করেন। ভেঙে দেন পরিচালনা পর্ষদও।

সূত্র: রয়টার্স