ভোর ৫:০৩, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম:







প্রত্যেক গ্রামে, প্রতিটি স্কুলে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর গড়ে তোলা হবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন বলে আজকে আমরা মাথা উঁচু করে দাঁড়িয়েছি। মুক্তিযুদ্ধে বিজয়ী হয়েছি বলেই আজকে আমাদের সম্মান হয়েছে। এই সম্মানকে ধরে রাখতে হবে।

প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার (২৪ জানুয়ারি) দিনাজপুরে বিরল উপজেলার  কাজিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধকে ধরে রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার প্রত্যেক গ্রামে, প্রতিটি স্কুলে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর গড়ে তোলার পদক্ষেপ নিয়েছে। যেখান থেকে আমি অনুপ্রাণিত হবো, আমার সন্তানেরা অনুপ্রাণিত হবে। আমার পূর্ব পুরুষরা কীভাবে এদেশ সৃষ্টি করেছিল, কীভাবে আমার স্বাধীনতা এনে দিয়েছে, কীভাবে আমার মাতৃভাষা বাংলাকে ধরে রেখেছে, কীভাবে আমার বাঙালি জাতিকে পৃথিবীর কাছে পরিচয় করে দিয়েছে; মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর সে কথাই বলবে, সেই শিক্ষাই দিবে। আমরা সকলে মিলে যদি প্রতিশ্রুতিবদ্ধ হই তাহলে নিশ্চয়ই  বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে মাথা উঁচু করে দাঁড়াবে।

প্রতিমন্ত্রী এর আগে বিরল উপজেলা পরিষদ অডিটেরিয়ামে বিরল উপজেলা টাস্কফোর্স কমিটির সভা, শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ, আনসার সদস্যদের ব্যারাক উদ্বোধন, ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানে বেঞ্চ বিতরণ, ৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন, দু’টি ইউনিয়ন ভূমি অফিসের উদ্বোধন এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের চেক বিতরণ করেন। প্রতিমন্ত্রী পরে বিরল উপজেলার  সিঙ্গুল হামিদ হামিদা উচ্চ বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ স্মৃতি যাদুঘর উদ্বোধন করেন।

বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা কাওসারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর এবং বিরল উপজেলা  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায়।