রাত ৩:৩০, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম:







বিএনপিকে দিয়ে দেশে গণ-অভ্যুত্থান সম্ভব না : কামরুল ইসলাম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিএনপিকে দিয়ে দেশে গণ-অভ্যুত্থান সম্ভব না। তাই আওয়ামী লীগকে গণ-অভ্যুত্থানের ভয় দেখিয়ে লাভ নেই।

বুধবার (২৫ জানুয়ারি) সকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে গণ-অভ্যুত্থান দিবস উপলক্ষে আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।

অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের মাধ্যমে ক্ষমতায় আসতে পারবে না বলেই তারা (বিএনপি) ষড়যন্ত্রের পথে হাঁটছে।

তিনি বলেন, যারা গণতন্ত্রের কথা বলে, সাধারণ মানুষের কথা বলে, অথচ গণ-অভ্যুত্থান দিবস উপলক্ষে তাদের কোনো কর্মসূচি নেই। যেই গণ-অভ্যুত্থান দিবসের মাধ্যমে আমরা স্বাধীনতার পথে প্রবেশ করেছিলাম। সেই গণ-অভ্যুত্থান এবং সে সময় শহীদ মতিউর, আসাদ, মকবুল ও উত্তমদের বিএনপি স্মরণ করে না।

কামরুল ইসলাম বলেন, এরা (বিএনপি) বলে ‘টেক ব্যাক বাংলাদেশ’, ‘মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ বাইচান্স’, বাংলাদেশের থেকে পাকিস্তান ভালো ছিল। এরা বাংলাদেশের বিরুদ্ধে, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে এ দেশের অস্তিত্ব তারা স্বীকার করে না। তাই এরা গণ-অভ্যুত্থান দিবসকেও তারা স্বীকার করে না।

এ সময় সমাবেশে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ প্রমুখ।