ভোর ৫:১৩, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম:







প্রধানমন্ত্রীর সফর: রাজশাহীতে ড্রোন ওড়ানো, অস্ত্র বহন নিষিদ্ধ

আগামীকাল ২৭ জানুয়ারি থেকে তিনদিন রাজশাহী নগরীতে ড্রোন ওড়ানোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। আগামী ২৯ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজশাহী সফর সামনে রেখে বুধবার (২৫ জানুয়ারি) এ নিষেধাজ্ঞা আরোপ করেছে আরএমপি। আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) রফিকুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

নগর পুলিশের জারি করা ওই নিষেধাজ্ঞায় উল্লেখ করা হয়, নগরীতে সব ধরনের অস্ত্র-শস্ত্র বহন, আতশবাজি, পটকা ফোটানো, বিষ্ফোরক দ্রব্য বহন, সংরক্ষণ, ক্রয়-বিক্রয় ও ব্যবহার এবং অনুমতি ব্যতিরেকে ড্রোন ওড়ানো নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিভিন্ন প্রাতিষ্ঠানিক নিরাপত্তা কর্মীদের অস্ত্র এই নিষেধাজ্ঞার আওতাভুক্ত নয়।

এছাড়া দেশী-বিদেশি মদ, স্পিরিট/অ্যালকোহল-সহ নেশাজাতীয় দ্রব্য ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। ২৭ জানুয়ারি সকাল ৬টা থেকে ৩০ জানুয়ারি সকাল ৯টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। ওই সময় নগরীর সব অনুমোদিত বার, মদের দোকান বন্ধ রাখারও নির্দেশ দিয়েছে আরএমপি।

প্রসঙ্গত, ২৯ জানুয়ারি নগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে জেলা ও নগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। সেদিন আশেপাশের জেলা-উপজেলা থেকে ব্যাপক জনসমাগম হবে নগরীতে।